শিক্ষক বিদ্রোহ রুখতে এবার শিক্ষক দিবসকে রাজ্য সরকারের নতুন পরিকল্পনা

113
শিক্ষক বিদ্রোহ রুখতে এবার শিক্ষক দিবসকে হাতিয়ার রাজ্য সরকারের

কখনও বেতন বঞ্চনার দাবিতে আবার কখনও গ্রেড পেয়ে বৃদ্ধির দাবিতে বারবার আন্দোলনে সামিল হচ্ছেন রাজ্যের শিক্ষক শিক্ষিকারা তাই ঘটনায় যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। এবার শিক্ষক বিদ্রোহে লাগাম টানতেই শিক্ষক দিবসকে হাতিয়ার করল রাজ্য সরকার।

এবছর শিক্ষক দিবসের দিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দশ হাজার শিক্ষকের জমায়েত হওয়ার কথা, এ দিনের অনুষ্ঠানেই সেরা বিদ্যালয় ও শিক্ষারত্ন পুরস্কার তুলে দেওয়া হবে একই সঙ্গে এদিনের একটি বৈঠক করা হবে এবং সেই বৈঠকেই শিক্ষক শিক্ষিকাদের নানান রকম সমস্যার সমাধানের সূত্র খুঁজে বের করা হবে।

বেতন বৃদ্ধি নিয়ে সেভাবে তত্পর নয় রাজ্য সরকার। কিন্তু আসন্ন বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এগিয়ে যেতে চাইছে রাজ্য সরকার আর তাই রাজ্যের শিক্ষকদের আরও কাছে টানার জন্য শিক্ষক দিবসকে বেছে নিলেন মুখ্যমন্ত্রী। শিক্ষক দিবসের দিন শুধুমাত্র স্কুলের শিক্ষক শিক্ষিকারাই নয় কলেজের অধ্যাপকদের নিয়েও জমায়েত হওয়ার কথা। মনে করা হচ্ছে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক এবং কলেজের শিক্ষক ও অধ্যাপকদের ব্যক্তিগত সমস্যার কথা যেমন শুনবেন ঠিক তেমনই স্কুলগুলির পরিকাঠামো দিকে উন্নয়নের কথাও শুনবেন সে দিন।