সঙ্ঘমিত্রা তালুকদার এবার ‘গ্যাংস্টার গঙ্গা’ সিরিয়ালে

1643
সঙ্ঘমিত্রা তালুকদার এবার 'গ্যাংস্টার গঙ্গা' সিরিয়ালে
সঙ্ঘমিত্রা তালুকদার এবার 'গ্যাংস্টার গঙ্গা' সিরিয়ালে

সঙ্ঘমিত্রা তালুকদারের শুরুটা হয়েছিল জি বাংলার ‘রাইকিশোরী’ সিরিয়ালে। তবে দর্শকের মনে তিনি জায়গা করে নেন একই চ্যানেলের ‘আমার দুর্গা’ দিয়ে। তাঁর সেই প্রতিবাদী রূপ এখনো দর্শক মনে রেখেছেন। আর তা বেশ বুঝতে পেরেছে সান বাংলা চ্যানেল কর্তৃপক্ষ। সেই জনপ্রিয়তাকে তারা দ্রুত কাজে লাগাতে চেয়েছে। আবারও সঙ্ঘমিত্রা তালুকদারের সেই প্রতিবাদী রূপ। তবে এবারের সিরিয়াল ‘গ্যাংস্টার গঙ্গা’। ‘আমার দুর্গা’ সিরিয়ালে ক্ষমতা আর তার অপব্যবহারের বিরুদ্ধে গিয়ে নারীর ক্ষমতায়নের বার্তা দিয়েছিলেন তিনি। তবে ‘গ্যাংস্টার গঙ্গা’য় তাঁর প্রতিবাদের ভাষা একটু আলাদা। এবার শুধু মুখে নয়, সঙ্গে কাজ করে দেখান।

‘গ্যাংস্টার গঙ্গা’র প্রচারণা চিত্রে বলা হয়েছে, গঙ্গাজলেই পরিবারের মঙ্গল আর গঙ্গাস্নানেই গুন্ডাদমন। গঙ্গা প্রয়োজনে তুলসীতলায় মঙ্গল প্রদীপ জ্বালতে পারে, আবার রামধোলাই দিয়ে গুন্ডাদের শায়েস্তাও করতে পারে। গঙ্গা গ্রামের মেয়ে। গোড়া থেকেই সে প্রতিবাদী। শুধু মুখেই নয়, প্রয়োজনে সে মাঠে নেমে লড়তে জানে। গ্রামের যেকোনো অন্যায়-অবিচার আর অসামাজিক কাজকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সে নিজেই একটি গ্যাং তৈরি করে। সব মিলিয়ে এই সিরিয়ালের গল্প অ্যাকশন-কমেডি ধাঁচের।

আরো পড়ুনঃ- বাহুবলী 3 তে থাকছে হলিউডের খ্যাতিমান অভিনেতা স্যামুয়েল

সঙ্ঘমিত্রা তালুকদার বললেন, ‘গঙ্গা গ্যাংস্টার নয়। পুরুষতান্ত্রিক সমাজে মেয়েদের যেভাবে দেখা হয়, সে সেই দৃষ্টিভঙ্গি পাল্টাতে চায়। শুধু বিয়ে নয়, প্রয়োজনে সে সংসারও চালাতে পারে, এটাই বোঝাতে চায় গঙ্গা।’

‘গ্যাংস্টার গঙ্গা’ সিরিয়ালে সঙ্ঘমিত্রার সঙ্গে আছেন কৌশিক দাস। এর আগে তিনি ‘রাইকিশোরী’ সিরিয়ালে অভিনয় করে প্রশংসিত হন।

সঙ্ঘমিত্রা তালুকদারের বাসা পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার কাঁকিনাড়ায়। সেখানে আছেন বাবা, মা আর বোন। কলকাতায় তিনি কাজ করছেন, পাশাপাশি কল্যাণী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর করছেন।